ঢাকা,মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

চট্রগ্রামে সাহাবউদ্দীন বলি খেলায় উখিয়ার শামসু বলি চ্যাম্পিয়ন

samsu-boliচট্রগামের সিআরবি সাহাবউদ্দীন বলি খেলায় চ্যাম্পিয়ন হয়েছে উখিয়ার সামছু বলি। ১৪ এপ্রিল বৃহস্পতিবার পহেলা বৈশাখ বিকালে সিআরবির শিরীষ তলায়  অনুষ্ঠিত এ বলি খেলায় কুমিল্লার সালাউদ্দীন বলিকে পযূর্দস্ত করে চ্যাম্পিয়ান হয় সামছু বলি।এই বলি খেলায় দুইজন ফান্সের নাগরিকসহ মোট ৫০জন বলি অংশ নিয়েছেন।

সামছু বলি কক্সবাজার জেলার উখিয়া থানার পোলিয়া পাড়া এলাকার শহর মূলকের ছেলে। তিনি পেশায় একজন কাঠ ব্যাবসায়ী।

চ্যাম্পিয়ন হওয়ার প্রতিক্রিয়ায় সামছু বলি বলেন, গত চার বছর ধরে আমি বলি খেলা চর্চা করছি,  তিন বছর ধরে সাহাব উদ্দীনের বলি খেলায় আসলেও অংশ গ্রহনের সুযোগ পাইনি। আজ অংশ গ্রহণ করে চ্যাম্পিয়ন হতে পেরে আমি অনেক আনন্দিত।

সামছু বলি কক্সবাজার জেলার উখিয়া থানার পোলিয়া পাড়া এলাকার শহর মূলকের ছেলে। তিনি পেশায় একজন কাঠ ব্যাবসায়ী।

চ্যাম্পীয়ন ও বলি খেলায় অংশগ্রহনকারীদের পুরষ্কার ও ট্রফি হাতে তুলে দিয়েছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন।

সাহাব উদ্দীন বলি খেলায় চ্যাম্পিয়ানকে কে একটি ট্রফি একটি মেডেল ও নগদ ২০ হাজার টাকা এবং দ্বিতীয় স্থান অধিকারীকে একটি রানার্স আপ ট্রফি মেডেল ও নগদ ১০ হাজার টাকা পুরষ্কার প্রদান করা হয়েছে । বলি খেলায় অংশগ্রহনকারি মোট ৫০ জনকে দেয়া হয়েছে একটি করে মেডেল।

এসময় প্রধান অথিতির বক্তব্যে মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, পর্যায়ক্রমে নগরবাসীর আনন্দ উপভোগের জন্য এধরনের বিনোদনমুলক খেলার আয়োজন করা হবে। তিনি সাহাব উদ্দীন বলি খেলার প্রতিষ্ঠাতা ও প্রধান আয়োজক মো. সাহাব উদ্দীন কে ধন্যবাদ জানান।

 

পাঠকের মতামত: